How to order from Carnesia's website

আমাদের কারনেসিয়া ওয়েবসাইড থেকে কিভাবে ওর্ডার করবেন আপনাদের সুবিধার জন্য তার প্রতিটি পার্ট ধাপে ধাপে নিচে দেখান হলো।প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন এবং খুব সহজেই আপনার প্রোডাক্টটি ওর্ডার করে ফেলুন।

১) প্রথমে আপনার ফোনের  ব্রাউজার বা গুগল অপশন এ যাবেন।

২) এরপর সার্চ বক্স এ টাইপ করুন www.carnesia.com এরপর Enter প্রেস করুন এবং আপনি পৌঁছে যাবেন Directly আমাদের Carnesia ওয়েবসাইট এ।

৩) আমাদের ওয়েবসাইটে  প্রথমেই নিচে স্ক্রল করলে দেখবেন আমাদের বিভিন্ন অফার গুলো দেয়া আছে।

৪)এরপর নিচের ছবির মত আমাদের ওয়েবসাইটের রাইট সাইড আইকনটিতে ক্লিক করলে পেয়ে যাবেন আমাদের মেন্যু গুলো।

৫) মেন্যু তে দেখতে পাবেন নিচের ছবির মত আমাদের সব গুলো ক্যাটাগরি দেয়া আছে এবং পাশে Arrow চিহ্ন আছে।

৬) এরপর  Arrow চিহ্নতে ক্লিক করলে আমাদের ক্যাটাগরির আইটেমগুলো এক এক করে  দেখতে পারবেন।

৭) আপনি আপনার পছন্দের কোনও ব্র্যান্ড বা প্রোডাক্ট  চাইলে আমাদের সার্চ বক্স এ প্রোডাক্টটির নাম বা ব্র্যান্ড দিয়ে নিচের ছবির মত টাইপ করলে আমাদের Intelligent Search engine আপনার প্রোডাক্ট ও প্রোডাক্ট Related সবগুলো Suggestions দেখাবে।

৮) এরপর আপনার পছন্দের প্রোডাক্ট এ ক্লিক করলে নিচের ছবির মত Product details দেখতে পাবেন এবং নিচে দুটো বক্স দেখতে পাবেন উপরের ছবির মত ।একটি তে Number দেয়া সেখানে আপনি আপনার Product Quantity দিয়ে দিবেন যতগুলো প্রোডাক্ট নিতে চাচ্ছেন। এর পর Add Cart এ ক্লিক করলে প্রোডাক্ট আপনার Cart এ Add হয়ে যাবে।

৯) প্রোডাক্ট অ্যাড হলে নিচের ছবির মত একটি Notification পাবেন।এরপর আরও প্রোডাক্ট Cart এ Add করতে চাইলে ব্যাক বাটন প্রেস করে একই নিয়ম এ প্রোডাক্ট Add করবেন Cart-এ।

১০) সব প্রোডাক্ট Add করার পর  ওয়েবসাইটে  নিচের ছবির মত Cart Icon পাবেন । Cart আইকনটিতে ক্লিক করলে দুটো অপশন বক্স আসবে। View Cart এ ক্লিক করে আপনি আপনার প্রোডাক্ট গুলো Review করে নিতে পারেন । অথবা Checkout অপশন এ ক্লিক করে Direct চলে যেতে পারেন Billing Section-এ।

১১) এরপর নিচের ছবির মত  আপনি ৩ টি অপশন পাবেন।

             ১)আপনি যদি Returning/Existing Customer  হয়ে থাকেন তাহলে প্রথম অপশন এ ক্লিক করে User mail and password দিয়ে login করুন।

              ২) দ্বিতীয় অপশনটিতে একটি coupon অপশন দেখতে পাবেন আপনার কাছে  Carnesia-র Valid Coupon Code থাকলে তা “click here to Enter code” করে কুপন কোডটি এড করলে আপনার Bill এর সাথে আমাদের আকর্ষণীয় ডিস্কাউন্ট অ্যাড হয়ে যাবে।

              ৩)আপনার যদি Carnesia website এ কোন Account নাহ থাকে তাহলে সবচেয়ে সহজে এবং ঝামেলামুক্ত ভাবে লগইনের উপায় হচ্ছে Google বা Facebook দিয়ে Login করে। কোন পাসওয়ার্ড লাগবে না এবং সম্পূর্ন সিকিউর সিস্টেমে লগ ইন করতে পারবেন। এজন্য প্রথমে “i have read and agree to terms and conditions” ক্লিক করে আপনি পছন্দ অনুযায়ী ফেইসবুক বা গুগলে আইকন ক্লিক করলেই লগইন হয় যাবেন। এবং প্রতিবার লগইনের জন্য এই অপশনটি ব্যবহার করতে পারবেন।

১২) এরপর হল Billing section। এইখানে আপনার Details গুলো সব গুলো বক্স এ দিতে হবে এবং অবশ্যই আপনার District বা বিভাগ দিতে হবে কারন district অনুযায়ী আপনার ডেলিভারি চার্জ আসবে। ঢাকার ভিতর হলে ডেলিভারি চার্জ ৬০ টাকা ও ঢাকার বাহিরের জন্য ১২০ টাকা।

১৩) আপনি যদি returning customer না হন, অথবা যদি ফেসবুক বা গুগল ব্যবহার করে লগইন না করতে চান, তাহলে এই অপশন। আপনি যদি পূর্বেই লগইন করে থাকেন তাহলে এই অপশনটি আর দেখতে পারবেন না।  Email বক্স এ আপনার mail address দিয়ে Create Account এ ক্লিক করলে আমাদের ওয়েবসাইট এ আপনার অ্যাকাউন্ট create হয়ে যাবে আর পাসওয়ার্ড আপনার Email এ চলে যাবে। একটি কথা মনে রাখবেন, আপনি একবার একাউন্ট ওপেন করলে, পরর্বতীতে লগইনের জন্য ওই ইমেইল এড্রেস এবং ইমেইলে পাওয়া পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করতে হবে। লগইন করার পর আপনি চাইলে new password সেট করতে পারেন। এর জন্যAccount Settings  থেকে  Change password option ক্লিক করে পাসওয়ার্ড চেইঞ্জ করে নিতে পারেন। Account খুলে নিলে এরপর থেকে আপনাকে বার বার Details দিতে হবেনা। আর আপনার সব Order গুলো আপনার অ্যাকাউন্ট এ  দেখতে পারবেন।

১৪) সবশেষে আপনার Payment option ও delivery option ক্লিক করে নিন।আপনি ঢাকার ভিতরে হলে Cash on delivery diben. কিন্তু ঢাকার বাইরে হলে Cash on delivery ক্লিক করে আপনি আপনার order complete করতে পারবেন তবে অবশ্যই আপনার প্রোডাক্ট dispatch এর আগে  আপনাকে বিকাশ বা ব্যাংক এর মাধ্যমে advance payment করে দিতে হবে।

১৫)এরপর website Terms and conditions এ ক্লিক করে Place order এ ক্লিক করলেই আপনার Order টি আমাদের ওয়েবসাইট এ place হয়ে যাবে আর আপনার email এ একটি mail চলে যাবে

“You have successfully placed an order”

Leave a Reply